আসছে নতুন ‘সেলফি’ ফোন, জেনে নিন দাম ও ফিচার ||

গত সপ্তাহেই চিনে মুক্তি পেয়েছিল এই মোবাইল ফোনটি। মুক্তির পরেই ব্যাপক জনপ্রিয় হয়ে গিয়েছে এমআই সিরিজের এই ফোনটি।

Xiaomi Redmi S2 to be launched in India in June dgtl
আসছে নতুন ফোন। প্রতীকী ছবি—শাটারস্টক

চিনের পর এবার ভারতে পা রাখতে চলেছে বহু প্রতীক্ষিত মোবাইল জায়ামি রেডমি এস২। রেডমি ইন্ডিয়া কোম্পানির তরফে থেকে টুইট করে মোবাইলের টিজার প্রকাশ করা হয়েছে। সেখানেই বলা হয়েছে জুন মাসের ৭ তারিখ পাকাপাকি ভাবে ভারতে মুক্তি পেতে পারে জায়ামি রেডমি এস২।

গত সপ্তাহেই চিনে মুক্তি পেয়েছিল এই মোবাইল ফোনটি। মুক্তির পরেই ব্যাপক জনপ্রিয় হয়ে গিয়েছে এমআই সিরিজের এই ফোনটি। অনুমান করা হচ্ছে, ভারতের বাজারে এই ফোনটির দাম হতে পারে ৮,৯৯৯ টাকা। এমনটাই জানা গিয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী।

ফোনটির ইনটারনাল স্টোরেজ থাকবে ৩২ জিবি ও র‌্যাম থাকবে ৩ জিবি। ফোনের সাইজ ৫.৯৯ ইঞ্চি। থাকছে এইচডি ডিসপ্লে।
মোবাইলের আর এক সিরিজের ইনটারনাল স্টোরেজ থাকবে ৬৪ জিবি ও র‌্যাম থাকবে ৪ জিবি। এক্ষেত্রে দাম শুরু হতে পারে ১৩ হাজার টাকা থেকে, বলে জানা গিয়েছে।
সেলফি ফোন হিস‌েবে মোবাইলের ক্যামেরায় থাকছে বৈচিত্র। ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং প্রাইমারি ক্যামেরায় থাকছে দুটি সেন্সর। ১২ ও ৫ লেন্স যুক্ত মেগাপিক্সেলের এই দুটি সেন্সরের মাধ্যমে ছবির আকর্ষণীয়তা বাড়বে। ব্যাটারি ক্ষমতা থাকছে ৩০৮০ এমএএইচ।
এমআই সিরিজে এর আগের মোবাইলগুলি ভারতের বাজারে যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। সেই দিকে তাকিয়েই কোম্পানির কর্তারা সেলফি ফোনের বাজার ধরতে এই ফোন এনেছেন বলে মনে করা হচ্ছে।

Post a Comment

[blogger]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.